Print
প্রবাসের আলোকিতজন

ম্যানচেস্টার প্রতিনিধি :

ব্রিটেনের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ নর্থ ওয়েস্ট রিজিয়নের উদ্যোগে মত বিনিময় ও সংগঠনের আগামী দিনের কার্যপরিচালনা বিষয়ক এক সভা ৩ রা আগস্ট মঙ্গলবার হাইড এর স্থানীয় আদনান রেস্টুরেন্ট এ অনুষ্ঠিত হয়।

বিবিসিসিআই নর্থ ওয়েস্ট রিজিয়ন এর প্রেসিডেন্ট সাংবাদিক মিজানুর রহমান মিজান এর সভাপতিত্বে এ তার স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা হয়।সংগঠনের সদস্য আব্দুল মালিক আহাদ এর পরিচালনায় শুরুতে পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন হাজী সাদ মিয়া এবং যারা কভিড ১৯ এ মারা গিয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করেন সংগঠনের সিনিয়র এডভাইজার শাহগীর বক্ত ফারুক।

তারপর অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথী বিবিসিসিআই এর প্রেসিডন্ট বশির আহমেদ।বিশেষ অতিথী হিসেবে সংগঠনে পরিচালক বৃন্দগন বক্তব্য রাখেন যথাক্রমে সিনিয়র এড ভাইজার শাহগীর বক্ত ফারুক, ডাইরেক্টের জেনারেল সাইদুর রহমান রেনু, মুহিব চৌধুরী,আ,ক,ম নুরুজ্জামান,আব্দুল মোনেম,কাউন্সিলর জাহাংগীর হক ও ওয়াসী চৌধুরী ও নর্থ ওয়েষ্ট রিজিয়নের সেক্রেটারী মোজাহিদ খান।

বক্তারা সংগঠনের বিভিন্ন কাযর্ক্রমের ভুয়সি প্রশংসা করেন, বিশেষ করে কোভিড ১৯ থাকা সত্বেও সংগঠন বিভিন্ন কায্যক্রম চালিয়ে একধাপ এগিয়ে নিয়ে গেছেন।সেই সাথে আগামাদিনে সংগঠনর কাযর্ক্রম কে এদিয়ে নিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়।

এছাড়া নর্থ ওয়েষ্ট রিজিয়ন সদস্য ও আগত অতিথিরা বক্তব্য রাখেন যথাক্রমে চৌধুরী,নাসির খান সোয়েব সৈয়দ ফয়সল ,আব্দুল হালিম চৌধুরী, ,রূপ চাঁদ দাশ রূপক, মহসিন মিয়া প্রমুখ।।বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ছোট ছোট ব্যবসায়ীদের স্বার্থ সহ তাদের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষে নিয়ে দীর্ঘদিন ধরেই কাজ করা ফলে আজ বিভিন্ন রিজিয়ন আরও শক্তিশালী হয়েছে।অনুষ্ঠান শেষে নর্থ ওয়েস্ট রিজিয়ন তাদের অগ্রনী ভুমিকা জন্য তাদের ক্রেট মাধ্যমে অভিনন্দন জানান লন্ডন রিজিয়ন নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে আগত অতিথিদের প্রীতিভোজন মাধ্যমে আপ্যায়ন করা হয়।