রুপ চাঁদ দাশ রুপক ম্যানচেস্টার থেকে:

প্রধান নির্বাচন কমিশন কে এম নুরুল হুদা বলেছেন প্রবাসীদের ভোটাধিকার প্রয়োগ করার লক্ষ্য জাতীয় পরিচয় পত্র নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে দিয়ে প্রবাসীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

তিনি গতকাল রাতে ম্যানচেস্টার সহকারী হাইকমিশনে এক মতবিনিময় সভায় উপরোক্ত বক্তব্য রাখেন ।ম্যানচেস্টার সহকারী হাইকমিশনার আবু নাসের মোঃ আনোয়ারুল ইসলাম পরিচালনা মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ম্যানচেস্টার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তাফা,ফারুক আহমেদ এমবিই,সাংবাদিক ফারুক যোশী,সৈয়দ সাদেক আহমেদ,রূপ চাঁদ দাশ রূপক প্রমুখ ।

এসময়  সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন,যারা ব্রিটিশ সিটিজেনসীপ নিয়ে বাংলাদেশের নাগরিকত্ব ত্যাগ করেছেন তারা ভোটার তালিকায় নাম তুলতে হলে অবশ্যই দ্বৈত নাগরিকত্বের সনদ নিতে হবে। প্রবাসীদের ভোটার হতে সহায়তা করার লক্ষ্যে প্রতিটি দূতাবাসে একটি করে হেল্পডেস্ক করার কথাও তিনি জানান।

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন জাতীয় পরিচয় পত্র আবেদন করতে হলে অবশ্যই বাংলাদেশের পাসপোর্ট কপি, দ্বৈত নাগরিকত্ব ক্ষেত্রে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্রনালয় থেকে নাগরিকত্ব সনদপত্র সহ প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদন করতে হবে।তারপর ম্যানচেস্টার দূতাবাসে বায়োমেট্রিক গ্রহণ করার মাধ্যমে জাতীয় স্মার্ট কার্ড প্রধান করা হবে।

সভায় ম্যানচেস্টারে বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিত ছিল লক্ষ্যনীয়।