রজত চন্দ্র দাস ভুলন বালাগঞ্জ থেকে :

বালাগঞ্জে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে শেষ হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ এর কার্যক্রম। ২১ জুলাই থেকে শুরু হয়ে ২৭ জুলাই পর্যন্ত চলে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ এর কার্যক্রম। জাতীয় মৎস্য দপ্তর ঘোষিত পূর্ব নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে বালাগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক প্রচার-প্রচারণার মধ্য দিয়ে মৎস্য সপ্তাহ শুরু হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল "মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি"।

করোনা ভাইরাসের কারণে জনসমাগম হওয়ার আশংকায় প্রতিবারের ন্যায় এবারের মৎস্য সপ্তাহে তেমন কোনো আনুষ্ঠানিকতা হয়নি। এবারের মৎস্য সপ্তাহ প্রত্যেক বছরের চেয়ে ভিন্ন আবহে উদযাপিত হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং, ব্যানার-ফেষ্টুন দিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনী, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, পোনা অবমুক্তকরণ, চাষীদেরকে মাছ চাষের বিভিন্ন উপকরণ বিতরণ এবং সবশেষ দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের সকল কর্মকর্তাগণের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময়ের মধ্য দিয়েই শেষ হয়েছে এবারের মৎস্য সপ্তাহ।

এ বিষয়ে বালাগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বণিক বলেন, করোনাকালীন সময়ে বালাগঞ্জ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহের সকল কর্মসূচী সামাজিক দূরত্ব নিশ্চিত করে বাস্তবায়ন করা হয়েছে। আশা করি জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ এর সকল কার্যক্রম অত্র উপজেলার মৎস্য চাষীদের উপকৃত করবে।