বাধন রায়, ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ইউনেস্কোর এবারের থিম Literacy teaching and learning in covid 19 crisis and beyond with a focus on the role of educators and pedagies এর সাথে মিল রেখে কোভিড ১৯ সংকট, স্বাক্ষরতায় শিক্ষায় পরিবর্তনশীল শিক্ষন-শিখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভুমিকা’।

এই প্রতিপাদ্য নিয়ে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশে আন্তজাতিক স্বাক্ষরতা দিবস পালিত হয়েছে। এর ধারাবাহিকতায় ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: আরিফুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসক মো. জোহর প্রশাসক মো. জোহর আলী ০৮/০৯/২০২০আলী প্রধান অতিথি ছিলেন।

আলোচনা সভায় ধারণাপত্র উপস্থাপন করেন ঝালকাঠি সরকারি কলেজের প্রভাষক সরওয়ার আলম সিকদার। স্বাগত বক্তব্য রাখেন জেলা উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ঝালকাঠির সহকারী পরিচালক সুবিমল চন্দ্র হালদার। অন্যদের মধ্যে এনজিও কর্মকর্তা আঃ গফ্ফার খান ও সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু বক্তব্য রাখেন। আলোচনা সভায় সরকারি কর্মকর্তা, এনজিও কর্মী ও সুশিল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছে। জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর আয়োজন করেছে। এ ছাড়া ঝালকাঠি কাঁঠালিয়া উপজেলা প্রশাসন অায়োজনে আন্তজাতিক স্বাক্ষরতা দিবস পালিত হয়েছে। অনুষ্ঠানের মধ্যে ছিল রেলী ও আলোচনা সভা।