শরিফ চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধিঃ

হবিগঞ্জের বানিয়াচংয়ে চার পুলিশ সদস্যকে পিটিয়ে হ্যান্ডকাপসহ পরোয়ানাভুক্ত আসামীকে ছিনিয়ে নিয়ে গেছে তার স্বজনরা। গুরুতর আহত অবস্থায় ৪ পুলিশ সদস্যদের উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়৷ পরে গুরুতর অবস্থায় ১ জনকে ঢাকায় পাঠানো হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) রাত প্রায় ৯ টার দিকে বানিয়াচং উপজেলার দক্ষিণ সাঙ্গর গ্রামে এ ঘটনাটি ঘটে। আহত পুলিশ সদস্যরা হলেন- বানিয়াচং উপজেলার সুজাতপুর ফাঁড়ির এসআই তোয়াহা (৩৪), এএসআই সোহেল রানা (৩২), পুলিশ সদস্য হাতিমুরা (২১), পুলিশ সদস্য সোহেল (৩০)। বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন জানান, বুধবার রাতে ওই গ্রামের রমজান আলীর ছেলে জিআর মামলার পরোয়ানাভূক্ত পলাতক আসামী বুলবুল মিয়াকে তার বাড়ি থেকে আটক করে পুলিশ।

এসময় আসামীকে নিয়ে আসার সময় তার স্বজনরা পুলিশের উপর অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে ঘটনাস্থলে আসামীর স্বজনরা চার পুলিশ সদস্যকে পিটিয়ে হ্যান্ডকাপসহ আসামীকে ছিনিয়ে নিয়ে যায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. শেখ সেলিম ও বানিয়াচং থানার ওসি মো. এমরান হোসেনসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করেন৷ এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) মো. শেখ সেলিম বলেন- ‘আসামী ধরে নিয়ে আসার সময় তার স্বজনরা চার পুলিশ সদস্যকে মারপিট করে আসামীকে ছিনিয়ে নিয়ে যায়।

গুরুতর অবস্থায় ১ জনকে ঢাকা রাজারবাগ পুলিশ হাসপাতালে প্রেরণ করা হয়েছে৷ ইতিমধ্যে ৪ হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে৷ আসামী ও অভিযুক্তদের প্রেফতারে অভিযান চলছে।