মোঃ মোশাররফ হোসেন পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড় পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপিসহ মেয়র পদে ৩ জন সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৫৪ জনের মনোনয়নপত্র দাখিল। আসন্ন পঞ্চগড় পৌরসভা নির্বাচনে উৎসবমূখর পরিবেশে গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৫৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বিকেলে মেয়র পদে আওয়ামীগ মনোনিত প্রার্থী ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য জাকিয়া খাতুন,বিএনপি মনোনিত প্রার্থী বর্তমান মেয়র,জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এবং পৌর বিএনপির সাবেক সভাপতি মো. তৌহিদুল ইসলাম ও জেলা জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুব জাগপার সহ সভাপতি মো. শাহরিয়ার আলম বিপ্লব দলের নেতাকর্মীদের নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. আলমগীরের নিকট তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়া ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৮ জন প্রার্থীও তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী মো. তৌহিদুল ইসলাম ধানের শীষ প্রতীকে ১৩ হাজার ৮৬৮ ভোট পেয়ে পঞ্চম বারের মত মেয়র নির্বাচিত হন। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী জাকিয়া খাতুন নৌকা প্রতীকে ৬ হাজার ৭৯৮ ভোট পান।

উল্লেখ্য গত নির্বাচনে পঞ্চগড় পৌরসভার মোট ভোটার ছিল ৩০ হাজার ৭৭৫ জন। এবার তা বেড়ে হয়েছে ৩৫ হাজার ৯ জন। এবার পুরুষ ভোটারের সংখ্যা ১৭ হাজার ১৫১ জন ও মহিলা ভোটারের সংখ্যা ১৭ হাজার ৮৫৮ জন। পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের সংখ্যা ৭০৭ জন বেশি।

এদিকে গতবার মোট ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১৩ এবার তা বেড়ে হয়েছে ১৫টি এবং মোট বুথের সংখ্যা ছিল ৯২ টি এবার তা ৯৭টি।