নিবির সাহা, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জে বেলকুচি পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থী বহিষ্কৃত যুবলীগ নেতা সাজ্জাদুল হক রেজা ও তার ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলসহ সাত নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

রোববার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন আলী হাসান বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। তিনি বলেন, দলের সিদ্ধান্ত না মেনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র আশানুর বিশ্বাসের বিপক্ষে অবস্থান নিয়েছেন বহিষ্কৃতরা তাই তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। বহিষ্কৃত অন্যরা হলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজিজুল হক খান, সহ-ধর্মবিষয়ক সম্পাদক হজরত আলী, বেলকুচি পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান আলী প্রামানিক, সহ সভাপতি বদর উদ্দিন মণ্ডল ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবীব।

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে বেলকুচি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী বেগম আশানুর বিশ্বাস ও স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদুল হক রেজা।