পঞ্চগড় প্রতিনিধি:

বাংলাদেশ ও ভারত ফ্রেন্ডশিপ পাইপ লাইন স্থাপন প্রকল্পের জন্য অধিগ্রহণ করা জমির ক্ষতিপূরণ বাবদ জমি মালিকদের চেক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়ন পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে জমি মালিকদের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। প্রথম পর্যায়ে আনুষ্ঠানিকভাবে ৩০ জন জমি মালিককে ক্ষতিপূরণের চেক তুলে দেওয়া হয়। এ সময় অন্যদের মধ্যে অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম ও ধাক্কামারা ইউপি চেয়ারম্যান আওরঙ্গজেবসহ জমি মালিকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, এই প্রকল্পের আওতায় ভারত থেকে বাংলাদেশের পার্বতীপুর পর্যন্ত মোট ১৩০ কিলোমিটার ফ্রেন্ডশিপ পাইপ লাইন স্থাপন করা হবে। বাংলাদেশের অভ্যন্তরে ১২৫ কিলোমিটার এবং তার মধ্যে পঞ্চগড় জেলার উপর দিয়ে ৮১ কিলোমিটার পাইপ লাইন স্থাপন করা হবে। এখন পর্যন্ত প্রায় ১ হাজার জমি মালিক ক্ষতিপূরণের আবেদন করেছেন। তাদের মধ্যে কাগজপত্র যাচাই বাছাই করে ক্ষতিপূরণের চেক তুলে দেওয়া হচ্ছে।।