সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ফুলতলা গ্রামে দুই মন্দিরের প্রতিমা ভাংচুর ও বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আওয়ামী লীগ নেতা আকবর পাড়কে বহিস্কার করা হয়েছে। শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন স্বাক্ষরিত এক চিঠিতে বুধবার তাকে সাময়িকভাবে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক দোলন বলেন, উত্তর কদমতলা গ্রামের মৃত আজাদ আলী পাড়ের ছেলে আকবর পাড় উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালনরত। গত মঙ্গলবার রাতে মুন্সিগঞ্জের ফুলতলায় মন্দিরে ও বাড়িতে বহিরাগত সন্ত্রাসীরা ব্যাপক তান্ডব চালায়। এসময় হামলাকারীরা বেশ কয়েকটি হিন্দু পরিবারের বসতঘরসহ শীতল মন্দির ও রাশ মন্দিরের প্রতিমা ভাংচুর করে। হামলার ঘটনায় নারী পুরুষসহ অন্তত ৭ জন আহত হয়। স্থানীয় ইউপি সদস্য আকবর পাড় এবং শেখ রাসেল শিশু কিশোর পরিষদের ইউনিয়ন সভাপতি পল্লব কুমার বহিরাগতদের নিয়ে হামলার নেতৃত্ব দেয় বলে অভিযোগ ওঠে।

এঘটনায় আহত সুভাষ বাউলিয়ার দায়ের করা মামলায় সরকার দলীয় এ দুই নেতাকে প্রধান আসামী করা হয়। এছাড়া দশ নামীয় ও ৯০জন অজ্ঞাত ব্যাক্তিকে আসামী করা হয়। আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের স্বাক্ষরকৃত চিঠিতে উল্লেখ করা হয়, গত ১৩ এপ্রিল রাতে আপনার নেতৃত্বে মুন্সিগঞ্জ উত্তর কদমতলা পল্লীর হিন্দু সম্প্রদায়ের শীতল মায়ের মন্দিরের প্রতিমা ভাংচুরসহ সুভাষ চন্দ্র বাউলিয়া, নগেন্দ্র নাথ বাউলিয়া বসতঘর ভাংচুর, শিশু ও নারী-পুরুষদের উপর জঘন্য হামলা করে অন্তত আটজনকে আহত করার ঘটনায় আপনি প্রাথমিকভাবে দোষী প্রতীয়মান হয়েছেন। সংগঠন বিরোধী এমন কর্মকান্ডের জন্য আপনাকে সাময়িক ভাবে বহিস্কার করা হলো। এদিকে যে পল্লব কুমারকে নিযে এতো ঘটনা সেই যুবক শেখ রাসেল শিশু কিশোর পরিষদের ইউনিয়ন কমিটির সভাপতি। তার বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ হয়েছে কি না জানতে চাইলে সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশি বলেন, পল্লব সংগঠনের সাথে জড়িত কি না জানা নেই থাকলে অবশ্যই তার বিরদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে আকবর ও পল্লবের সাথে যোগাযোগের জন্য তার বাড়িতে গেলে এবং মোবাইল ফোনে চেষ্টা করলেও তাদের পাওয়া যায়নি। ফোনও বন্ধ ছিলো। এব্যাপারে সংশ্লিষ্ট কালিগঞ্জ সার্কেলের এএসপি মোহাইমিনুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনায় জড়িত দুইজন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তাদের নাম পরিচয় তিনি ফোনে জানাতে চাননি।