মোঃ মোরশেদ আলম, নেত্রকোণা জেলা প্রতিনিধি:

নেত্রকোণার দুর্গাপুরে করোনা ভাইরাস এর প্রাদূর্ভাব বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরতে উদ্ধুদ্ধ করণের লক্ষ্যে মাস্ক বিতরণ ও করোনা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। আজ রবিবার সকাল থেকে এই কার্যক্রম পরিচালিত হয়েছে।

উক্ত মাস্ক বিতরণ কার্যক্রমে সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মোঃ আবুল কালাম আজাদ, সমৃদ্ধি কর্মসূচির সহকারী শাখা ব্যবস্থাপক মোঃ মোরশেদ আলম, কৈশোর কর্মসূচি কর্মকর্তা দিলীপ কুমার ঘোষ, সমৃদ্ধি কর্মসূচির সমাজ উন্নয়ন কর্মকর্তা সায়েদুল ইসলাম, উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা চিনু রেমা, পলাশ দে, স্বাস্থ্য কর্মকর্তা সারোয়ার হোসেন জীবন, রুহুল আমীন ও স্থানীয় প্রবীণ এবং সমৃদ্ধি কর্মসূচির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী বলেন, করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে মাস্ক এর কোন বিকল্প নেই। সকলের মাস্ক পড়া বাধ্যতামূলক। যাদের মাস্ক নেই, তাঁদেরকে মাস্ক দেওয়া হয়েছে। সচেতনা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমেও মাস্ক ব্যবহার না করায় মোবাইল কোর্টের মাধ্যমে অনেককেই অর্থদন্ড করা হয়েছে। এরকম অভিযান উপজেলা প্রশাসন অব্যাহত রেখেছে।

করোনা মহামারীর শুরু থেকেই দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) মানুষকে সচেতন ও সকলকে সুরক্ষিত রাখার জন্য মাস্ক বিতরণ করে আসছে বিভিন্ন গ্রাম ও হাট-বাজারে, আজ সেই ধারাবাহিকতায় দুর্গাপুর সদর ইউনিয়নে বিভিন্ন হাট-বাজার ও গ্রামে অসচেতন মানুষ ও অতিদরিদ্রদের মাষে বিনামূল্যে মাস্ক ও করোনা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।