জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্ল¬া ব্যুরো:

কুমিল্লায় জেলায় করোনাভাইরাসে মৃত্যু এবং আক্রান্তের হার অপরিবর্তিত। গেলো ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ০৩ জন আর চলতি মাসে জেলায় মারা গেছেন ৮৬ জন।

শুক্রবার বিকেল পর্যন্ত জেলা সিভিল সার্জন কার্যালয়ের হিসেব অনুযায়ী গেলো ২৪ ঘন্টায় ১৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর আগের দিনের রিপোর্ট পাওয়া গেছে ৪৯৩জনের। ৫৯ জনের করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে কুমিল্লা নগরীতে ৩১ জন। সনাক্তের হার ১২%। এপর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৮ হাজার ৩৪৬ জনের। করোনা রোগী শনাক্ত হয়েছেন ১২ হাজার ২৪ জন। মারা গেছেন ৩৭৪ জন। সুস্থ হয়েছেন ৯হাজার ৭৬৭ জন। আক্রান্ত এবং মারা যাওয়া রোগীদের বেশিরভাগই কুমিল্লা নগরীর। এ অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা হাসপাতালে রোগীদের চাপ দিনকেদিন বেড়েই চলেছে।

অন্যদিকে কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ের এক হিসেব মতে জেলার বিদেশগামী যাত্রীদের নমুনা পরীক্ষায় শুক্রবার বিকেল পর্যন্ত ৪২১ জনের রিপোর্ট পাওয়া গেছে। যাদের মধ্যে নতুন করে ৭জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এদিকে জেলায় করোনার রোগী বেড়ে যাওয়ায় কুমিল্লায় নতুন করে করোনা ডেডিকেটেড ইউনিট চালু করা হয়েছে। আরও কিছু চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যেই কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার কুমিল্লা জেনারেল হাসপাতালে ৩০ শয্যা বিশিষ্ট এবং ইস্টার্ণ মেডিক্যাল কলেজ হাসপাতালে ২০ সয্যা বিশিষ্ট 'কোভিড ডেডিকেটেড ওয়ার্ড' এর উদ্বোধন করেন।

এছাড়াও কুমিল্লার দুটি বেসরকারী মেডিক্যাল কলেজ হাসপাতাল সেন্ট্রাল ও ময়নামতি মেডিক্যাল কলেজ হাসপাতালেও ১০ বেড করে আরও ২০ বেডের কোভিড ডেডিকেটেড ওয়ার্ড" উদ্বোধন করার কথা রয়েছে।