সোহেল রানা নওগাঁ জেলা প্রতিনিধি:

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ৩ জন মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছেন ৩৬ জন। গত রবিবার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত এই ২৪ ঘন্টায় এই মৃত্যু ও শনাক্তের ঘটান ঘটেছে। মৃত ব্যক্তিদের মধ্যে মান্দায় ১ জন, পতœীতলায় ১ জন এবং ধামইরহাটে ১ জন রয়েছেন।

নওগাঁ সিভিল সাজন অফিস সূত্রে জানা গেছে, মোট জেলায় ৪৭৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। তাঁদের মধ্যে ৪৭২ ব্যক্তির এ্যান্টিজেন এবং ২ ব্যক্তির পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্ত হয়েছেন ৩৬ জন জন। শনাক্তের হার ৭ দশমিক ৫৯ শতাংশ। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে মোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১৩০ জনকে এবং কোয়েরনটাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৩৩ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১২৯৯ জন। আইসোলেশনে আছেন ২০ জন এবং হাসাপাতালে চিকিৎসাধীন আছেন ১১ জন।

এদিকে নওগাঁয় সদর হাসপাতালে করোনা নমুনা দেওয়া জন্যে এসে হয়রানি হচ্ছে বলে অভিযোগ করেন করোনা নমুনা দিতে আসা ব্যক্তিরা। সকাল সাড়ে ১১টা থেকে নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু হওয়ার নিয়ম থাকলেও দুপূর সাড়ে ১২ টাও এর কার্যক্রম শুরু না হওয়ায় চরম ভোগান্তি হচ্ছে বলে অভিযোগ করেন। তাদের অভিযোগের ভিত্তিতে করোনা নমুনা সংগ্রহ কেন্দ্রে গিয়ে কাউকে পাওয়া যায়নি। নওগাঁ সিভিল সাজর্ন ও সদর হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক (তত্ত্ববধায়ক) ডাঃ এবিএম আবু হানিফ জানান, বিষয়টি খোঁজ নিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এদিকে নওগাঁয় মঙ্গলবার ৬ষ্ঠ দিনেও নওগাঁ পৌরসভা এবং নিয়ামতপুর উপজেলায় বিশেষ লকডাউন ডিলেঢালাভাবে পালন হচ্ছে।

জেলা সদর থেকে আন্তঃজেলা এবং আন্তঃউপজেলার সকল রুটে আজও পরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে বিভিন্ন সড়কে রিক্সা, ভ্যান, মোটর সাইকেল ইত্যাদি যানবাহন চলাচল বৃদ্ধি পেয়েছে। সরকারি নির্দেশনা উপেক্ষা করে বিভিন্ন অজুহাতে লোকজন রাস্তায় চলাফেরা করছেন।