মোঃ মোরশেদ আলম নেত্রকোনা জেলা প্রতিনিধি:

ব্রিটিশ বিরোধী সংগ্রামী,টংক আন্দোলনের মহান নেতা,মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা,শ্রমিক-কৃষক-মেহনতী মানুষের মুক্তি সংগ্রাম এবং সমাজতন্ত্রের মহান নেতা, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মণি সিংহ স্মরণে ৩১ডিসেম্বর ২০২১ শুক্রবার থেকে ৬ জানুয়ারী-২০২২ বৃহস্পতিবার পর্যন্ত নেত্রকোনা জেলার দুর্গাপুরে টঙ্ক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে সাতদিন ব্যাপী কমরেড মনিসিংহ মেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক,স্কুল কলেজ ও সুশীল সমাজের ব্যাক্তিবর্গের উপস্থিতিতে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সাতদিনব্যাপী মেলার উদ্বোধন শেষে মহান নেতার স্মৃতির প্রতি উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক,স্কুল কলেজ ও সুশীল সমাজের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে এক বিশাল র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বিকেলে মেলা কমিটির আহ্বায়ক প্রবীন রাজনীতিবীদ বাবু দূর্গা প্রসাদ তেওয়ারীর সভাপতিত্বে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আসলাম খান এর সঞ্চালনায় কমরেড মনিসিংহের জীবনী ও সংগ্রামের উপর আলোচনা সভায় আলোচনা করেন নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মােঃ আবদুর রহমান, প্রবীণ কমিউনিস্ট নেতা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি কমরেড সহিদুল্লাহ চৌধুরী,কমরেড মঞ্জুরুল আহসান খান, কমরেড মনিসিংহের একান্ত সহচর

ডা. অসিত বরন রায়, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মণি সিংহের একমাত্র সন্তান ডা. দিবালোক সিংহ, সাবেক সাংসদ( নেত্রকোনা-১) বাবু ছবি বিশ্বাস, আওয়ামী লীগ দুর্গাপুর উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার দুর্গাপুর উপজেলা সংসদ সোহরাব হোসেন তালুকদার সহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন টঙ্ক আন্দোলনের প্রত্যক্ষদর্শী শ্রীমতি কুমুদিনী হাজং, দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রাজিব-উল- আহসান। আলোচনা শেষে কমরেড মণি সিংহ স্মৃতি যাদুঘর ও শুভ উদ্বোধন করেন। এবং শেষে ডিএসকে সাংস্কৃতিক দল ঢাকা ও ময়মনসিংহ উদীচী শিল্পী গোষ্ঠী আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করেন।