Print
প্রবাসে সংস্কৃতি

মিনহাজ হোসেন ইতালী থেকেঃ

প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন ধরনের সরকারী সুযোগ সুবিধা দিতে দক্ষ কাফ অপারেটর তৈরীর জন্য ইতালীতে প্রথমবারের মতো ন্যাশনাল কাফ অপারেটর কোর্স চালু করে ব্যাপক পরিচিতি লাভ করেছে। এরই ধারাবাহিকতায় ফিরেন্স এ অনুষ্ঠিত হয় ২য় কাফ অপারেটর ট্রেনিং।

ইতালীর বিভিন্ন শহর থেকে নির্বাচিত শিক্ষার্থীগন ২৮, ২৯ ও ৩০শে আগষ্ট তিনদিন ব্যাপী এই কোর্সে অংশগ্রহন করেন। কোর্সের আয়োজক লাইফ ইন ইতালীর পরিচালক মো: আক্তারুজ্জমান (এ কে জামান) জানিয়েছেন কোর্সে ব্যাপক আগ্রহ থাকায় নতুন ই-লার্নিং কোর্সের আয়োজন করা হয়েছে। এতে করে যে কেউ বাসা থেকেই মাত্র তিনমাস অনলাইনে কোর্স করে কাফ অপারেটরের দক্ষতা অর্জন করতে সক্ষম হবেন।

ন্যাশনাল কাফের প্রধান নির্বাহী অনলাইন ইমিগ্রেশনের প্রিয়মুখ মোস্তাফিজুর রহমান জানান কোভিড সংক্রমন বেড়ে যাওয়ার কারনে শীগ্রই বিভিন্ন শহরে নতুন কোর্সের ঘোষনা থাকছে না। তিনি সবাইকে ই-লার্নিং কোর্সে অংশ্রগহনের আহবান জানান। এবং বিভিন্ন শহরে ন্যাশনাল কাফের শাখা শীঘ্রই চালু হবে বলেও তিনি উল্লেখ করেন। এছাড়া কোর্সে শিক্ষার্থীদের জন্য অভিজ্ঞ কর্মাশিলিষ্টাসহ, এ্যাডভোকেট এবং ইমিগ্রেশন এক্সপার্টদের নিয়ে একটি শক্তিশালী টীম গঠন করা হয়েছে।

ফিরেন্সের চারতারকা হোটেল ডেল্টা ফ্লোরেন্সে আয়োজিত অনুষ্ঠানের ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বপালন করেন ড্রিম টুরিজ্যম। কোর্স শেষে সার্টিফিকেট বিতরনের মাধ্যমে কোর্সের সমাপ্তি ঘোষনা করা হয়।