জাকির হোসাইন পর্তুগাল প্রতিনিধি :

পর্তুগালের লিসবন দূতাবাসে ২৫ শে সেপ্টেম্বর রোজ শুক্রবার বিকেল অনুমানিক ৩ টায় পর্তুগাল এর সাংবাদিকদের সাথে মান্যবর রাষ্ট্রদূত মো: রুহুল আলম সিদ্দীকি এবং সহধর্মিণী রীমা আরার সাথে বিদায়ী স্বারক ও শুভেচ্ছা স্বাক্ষাত অনুষ্ঠিত হয়। পরবর্তীতে সাংবাদিক ফরিদ অাহমদ এর স্বারক পাঠ এবং পরিচয় পর্বের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

প্রবাসী বাংলাদেশীদের সমস্যা সমাধানে অান্তরিক মান্যবর রাষ্ট্রদূত এর পর্তুগালে এ দীর্ঘ কূটনৈতিক মিশন এর পরিসমাপ্তি ঘটতে যাচ্ছে আগামী ৪ ই অক্টোবর, তারপর তিনি পাকিস্হানে বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে যোগ দিবেন। তিনি তার বিদায়ী স্বাক্ষাতকারে পর্তুগালের করোনা কালীন অবস্হা, বিশেষ করে প্রবাসী বাংলাদেশীদের করোনাকালীন অবস্থা সম্পর্কে সাংবাদিকদের কাছে জানতে চান।

তিনি আরো জানান দূতাবাসের প্রতি আস্হা ফিরিয়ে আনার লক্ষে তিনি একযোগে কাজ করে গেছেন, যে কোনো বিপদে আপদে দূতাবাস প্রবাসীদের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। এছাড়া ও তিনি দুঃখ প্রকাশ করে বলেন করোনার কারণে তিনি পৃথক পৃথক ভাবে ছোট আকারে সবার সাথে স্বাক্ষাতকার দিচ্ছেন। তিনি আরো সাংবাদিকদের প্রশংসা করে বলেন আপনারাই আমাদের মাধ্যম, আপনাদের মাধ্যমেই আমরা সংবাদ খুব দ্রুত আদান প্রদান করতে পারি, তাছাড়া দূতাবাসের বিশেষ কোনো মাধ্যম নেই।

বিদায়ী সংবর্ধনায় সঞ্চালনা করেন সাংবাদিক রনি মোহাম্মদ, বক্তব্য রাখেন দূতাবাসের দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজী তারপর একে একে বক্তব্য রাখেন ৫২ বাংলা টিভির পর্তুগাল বুরো চীফ জাকির হোসাইন, বিডি নিউজ ২৪.কম এর নাঈম হাসান পাবেল,যমুনা টিভির জহুরুল মুন, চ্যানেল ২৪ এর ফাহিম।

অনুষ্ঠানে আরো উপস্তিতি ছিলেন সাংবাদিক রাসেল আহমেদ, ৫২ বাংলা টিভির পর্তু প্রতিনিধি মনির হোসেন, এফ আই রনি এবং এনামুল হক প্রমুখ।