জাকির হোসাইন পর্তুগাল প্রতিনিধিঃ

পর্তুগালে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান মহোদয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন পর্তুগাল আওয়ামী লীগের নেতৃবৃন্দ। মঙ্গলবার (২২ ডিসেম্বর ) দূতাবাসে পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম ও যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভুঁইয়ার নেতৃত্বে দলের পক্ষ থেকে এই ফুলেল সংবর্ধনা দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল রাজী ও দৃতীয় সচিব ,পর্তুগাল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তারিক উল্লাহ পর্তুগাল আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জাকির হোসাইন, আইন বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন জুয়েল,সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, পর্তুগাল আওয়ামী লীগ নেতা তানভীর আলম জনি,জামাল উদ্দিন,উজ্জ্বল মাহমুদ, আব্দুল্লাহ আল মামুন,হাবিবুর রহমান,আহসান উল্লাহ সরকার, আসাদ,সাইম সহ আরও অনেকেই। নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান প্রবাসী বাংলাদেশীদের দূতাবাসের সেবা মান নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়ার কথা জানান। সেই সাথে পর্তুগাল সরকারের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন তিনি।

পর্তুগাল আওয়ামী লীগের নেতাকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করার পাশাপাশি দেশের সুনাম অক্ষুন্ন রেখে প্রবাসীদের কাজ করার আহ্বান জানান নবনিযুক্ত রাষ্ট্রদূত তারিক আহসান । এসময় প্রবাসীদের সমস্যা নিরসন ও দূতাবাসের সেবার মান শতভাগ নিশ্চিত করতে পর্তুগাল আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরেন নেতৃবৃন্দ।

বাংলাদেশ ও পর্তুগালের মধ্যকার বিদ্যমান ভাতৃসুলভ সম্পর্ককে আরো গতিশীল ও জোরদারকরণ এবং দূতাবাসের কন্সুলার ও কল্যাণ সেবাসমূহ প্রবাসী বাংলাদেশিদের কাছে অধিকতর সহজলভ্য ও প্রবাসীবান্ধব করা হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রয়োজন। বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত তারিক আহসান পর্তুগাল আওয়ামীলীগের সাথে শুভেচ্ছা বিনিময় কালে এসব বলেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বেলা ৩ ঘঠিকার সময় বাংলাদেশ দূতাবাসের হলরুমে শুভেচ্ছা বিনিময় করা হয়। শুভেচ্ছা বিনিময় পর্তুগাল আওয়ামীলীগের সভাপতি জহিরুল আলম জসিম বলেন, আমরা পর্তুগাল বসবারত প্রবাসী বাংলাদেশীদের সমস্যার কথা তুলে ধরেছি।