জাকির হোসাইন পর্তুগাল প্রতিনিধিঃ

গৌরব, প্রাণের স্পন্দন, আমাদের সকলের প্রাণ প্রিয় মাতৃভূমি বাংলাদেশের যথাযথ মর্যাদায় ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন করেছে পর্তুগাল আওয়ামী লীগ । ২২শে ডিসেম্বর স্থানীয় সময় রাত ০৮:৩০ মিনিটে লিসবনের বাংলাদেশি স্পাইসী রেস্টুরেন্টে।

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম এর সভাপতিত্বে এবং পর্তুগাল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলওয়ার হোসেন এর সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন পর্তুগাল আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জাকির হোসাইন । এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে সভার সূচনা হয়। এসময় বিজয় দিবস নিয়ে বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, সহ সভাপতি মিজানুর রহমান মোল্লা ,যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভুঁইয়া ,সাংগঠনিক সম্পাদক তারিক উল্লাহ, দপ্তর সম্পাদক জাকির হোসাইন,সহ আইন বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন জুয়েল , সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, আওয়ামী লীগ নেতা তানভীর আলম জনি, জামাল উদ্দিন,পর্তুগাল আওয়ামী লীগ নেতা এডভোকেট হাবিবুর রহমান,সায়েদ আহমেদ,বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি সাগর আহমেদ ও সাধারণ সম্পাদক লিটন আহমেদ, প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর শ্রম বিষয়ক সম্পাদক শফিউল আলম শফি, পর্তুগাল আওয়ামীলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন,উজ্জ্বল, সোহেল খান, মিলটন রাজু,সানজিদা মুনা, মুস্তাফিজুর রহমান ছোটন, আরো উপস্থিত ছিলেন যমুনা নিউজ এর সাংবাদিক যহুরুল মুন ,সাংবাদিক রাসেল আহমেদ, মনির হোসেন, এফ আই রনি, এনামুল হক। আলোচনা সভায় বক্তারা পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতাসহ বীর মুক্তিযোদ্ধাদের, যাদের আত্মত্যাগের কারণে আজকের এই স্বাধীন বাংলাদেশ এবং লাল সবুজের পতাকা ।বক্তারা বলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা প্রবাসে আওয়ামী লীগের রাজনীতি করেন বলে বক্তারা তাদের বক্তৃতায় উল্লেখ করেন।

আলোচনা সভা শেষ হয় মোনাজাতের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধা,দু-লক্ষ সম্ভ্রম হারানো মা-বোন সহ ১৯৭৫এর ঘাতকদের বুলেটে নিহত জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের রোহের আত্মার মাগফেরাত কামনা করা হয়। পর্তুগাল আওয়ামী লীগ কৃতক মহান বিজয় দিবসের প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয় ।