ওয়াসীম আকরাম, লেবানন থেকেঃ

মনোরম ও আনন্দের সাথে লন্ডন ভিত্তিক অনলাইন নিউজ পোর্টেবল ও অনলাইন টিভি " প্রবাস দর্পণ"এর পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে প্রবাস দর্পণ দর্শক ফোরাম লেবানন।

গতকাল রোববার (২৮ ফেব্রুয়ারী) বৈরুতে আলকোলা শ্রমিক ফেডারেশন হল রুমে করোনাকালে স্বল্প পরিসরে কেক কেটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লেবানন শ্রমিক ইউনিয়ন এর সভাপতি আবদুল করিমের সভাপতিত্বে মানবিক প্রবাসী সংগঠনের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম টনির সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রবাস দর্পণ লেবানন প্রতিনিধি ওয়াসীম আকরাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মায়া চৌধুরী,আফজাল হোসেন, সোনিয়া আক্তার, রেজাউল করিম, গাজী রাসেদ,শামীম হোসেন, আনোয়ার হোসেন পান্না সহ প্রমুখ। অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ প্রবাস দর্পণ এর পাঁচ বছরে পর্দাপণ করে।

বাস্তবতা, সত্য ও বস্তুনিষ্ঠতা নিউজ প্রচারণার জন্য উপদেষ্টা বখতিয়ার রহমান এবং সম্পাদক ও প্রকাশক রূপচাঁদ দাশ রূপক'কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এছাড়াও বলেন, বর্তমানে প্রায় এক কোটি বিশ লাখ প্রবাসী বিশ্বের বিভিন্ন প্রান্তে বিভিন্ন পেশায় বসবাস। এই প্রবাসীদের আনন্দ-বেদনা, সুখ-দুঃখ এবং অধিকার নিয়ে সপ্তাহে প্রতিদিন সমসাময়িক সমস্যা সমাধান আলোচনা করে যাচ্ছেন প্রবাস দর্পণ।

এমন আলোচনায় বর্তমান সরকারের এমপি, মন্ত্রী, বিএনপি এবং জাতীয় পার্টির সংসদ সদস্যসহ দেশের জ্ঞানীগুণী ও সামাজিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে পথ তৈরি করে থাকেন এ প্রবাস দর্পণ।বিশেষ করে লেবাননে দীর্ঘ প্রায় দেড় বছর অসহায় প্রবাসীদের পাশে থেকেছেন এ প্রবাস দর্পণ।

যার সফলতা অসহায় লেবানন প্রবাসীদের সমস্যা গুলি তিন-তিনবার জাতীয় সংসদে উপস্থাপিত হয়ে লেবানন প্রবাসীদের সমস্যাগুলি প্রধানমন্ত্রী দৃষ্টিতে আনা হয়। আমরা আশা রাখি অচিরেই এর সফলতা আসবে।