ওয়াসীম আকরাম,লেবানন থেকে :

"মুজিববর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে লেবাননের বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়। রবিবার (৭ই মার্চ) দিনটির প্রথম প্রহরে দূতাবাসের ছাদে জাতীয় সঙ্গীত বাজিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মো: জাহাঙ্গীর আল মোস্তাহিদুর রহমান (পিএসসি)।

এরপর রাষ্ট্রদূত অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মো: জাহাঙ্গীর আল মোস্তাহিদুর রহমান (পিএসসি) এর সভাপতিত্বে ও প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় দূতাবাসের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয় এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে দূতাবাস কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ৭ই মার্চের তাৎপর্যের উপর আলোচনা করেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন, যযথাক্রমে প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি। পবিত্র কোরআন তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা খালেদ সরদার।

অনুষ্ঠানে বাংলাদেশে দূতাবাসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার নেতৃবৃন্দ ও লেবাননের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে রাষ্ট্রদূতের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।