মিনহাজ হোসেন ইতালী থেকেঃ

ইতালী আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি, বৃহত্তর ফরিদপুর সমিতির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর ফরাজী বলেছেন, আমরা ইতালী আওয়ামী লীগের আসন্ন সম্মেলনকে ইউরোপের মধ্যে সবচেয়ে বর্ণাঢ্য ,সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করে প্রমাণ করতে চাই, ইতালী আওয়ামী লীগ ইউরোপের মধ্যে সবচেয়ে শক্তিশালী। এ প্রতিনিধির সাথে এক টেলিফোন সাক্ষাৎকারে আওয়ামী লীগের এই নেতা বলেন, বর্তমান কমিটি মেয়াদ উত্তীর্ণ হলেও দীর্ঘদিন সম্মেলন থেকে বিরত ছিল। সর্বশেষ সম্মেলন অনুষ্ঠানের জন্য সম্মেলন প্রস্তুতি কমিটি এবং নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সম্মেলনের তারিখ দেয়া হয়েছিল।

কিন্তু মরণব্যাধি করোনা ভাইরাসের কারণে সবকিছু সময় মত করা সম্ভব হয়নি। আমি আশা করি, শিগগিরই আমরা ভাইরাস মুক্ত হব এবং ইতালী আওয়ামী লীগের সম্মেলন এবং নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় নেতাকর্মীদের তিনি আশ্বস্ত করে বলেন, আমরা চাই সকলের অংশগ্রহণে আসন্ন সম্মেলন ও নির্বাচনে স্বচ্ছতা থাকবে। যিনি সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন আমরা তাকে বরণ করে নেব এবং তার নেতৃত্বেই ইতালী আওয়ামী লীগকে শক্তিশালী করে গড়ে তুলবো এবং জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নেব। করোনা ভাইরাস শেষ না হওয়া পর্যন্ত ইতালি প্রবাসী বাংলাদেশীদেরকে সতর্কতার সাথে এবং সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনি সুস্থ থাকবেন, আপনার পরিবার এবং সমাজকে সুস্থ হিসেবে গড়ে তোলার চেষ্টা করবেন।

আগামী সম্মেলনে সব রকমের সহযোগিতার আশ্বাস দিয়ে জনাব জাহাঙ্গীর ফরাজী বলেন, শ্রম, মেধা, অর্থ , লোক বল সব কিছু দিয়েই আসন্ন সম্মেলনকে আমরা সফল করার চেষ্টা করব। ইতালী আওয়ামী লীগের নেতাকর্মীরা মনে করেন, তারা কোন চাপিয়ে দেয়া কমিটি মেনে নেবে না। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আগামী কমিটি নির্বাচিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। ব্যবসা এবং ব্যক্তিগত কাজে বর্তমানে তিনি বাংলাদেশের অবস্থান করছেন উল্লেখ করে বলেন, আমি শিগগিরই ইতালিতে ফিরে আসবো এবং দলীয় নেতাকর্মীদের সঙ্গে বসে পরবর্তী সিদ্ধান্ত নেব। তিনি সকলের সহযোগিতা থাকলে ত্রি-বার্ষিক সম্মেলন সফল হবে বলে মন্তব্য করেন তিনি। জাহাঙ্গীর ফরাজি আরও বলেন, সংগ্রাম, উন্নয়ন ও অর্জনে গৌরবদীপ্ত পথ চলার৭১ বছর বাংলাদেশ আওয়ামীলীগের। এই দিনে আমার প্রান প্রিয় সংগঠন ইতালী আওয়ামীলীগের সকল নেতাকর্মি, অংগসংগঠনের নেতাকর্মি এবং সহযোগি সংগঠনের নেতাকর্মিদের বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকি উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।