রমেন্দ্র কুমার চন্দ ফ্রান্স থেকে:

রাত পোহালেই ফ্রান্সে শুরু হতে যাচ্ছে স্থানীয় সরকার নির্বাচনের ভোট । বর্তমান সরকারের অধীনে আগামী কাল ২৮ জুন রবিবার দেশব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থানীয় সরকার নির্বাচন । গত ১৫মার্চ প্রথম দফা নির্বাচন অনুষ্ঠিত হয় । গত ২২ মার্চ দ্বিতীয় দফা নির্বাচনের কথা থাকলেও ভয়াবহ করোনা মহামারীর কারনে দ্বিতীয় দফা নির্বাচন স্থগিত ঘোষণা করা হয় । গত ১৪জুন রাষ্ট্রপতি ইমানুয়েল মেক্রন জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে লক ডাউন তুলে দেওয়ার ঘোষণা দেন এবং ২৮ জুন রবিবার দেশব্যাপী স্থানীয় সরকার নির্বাচনের ভোট গ্রহনের তারিখ নির্ধারণ করেন ।

সেই মোতাবেক গত বৃহস্পতিবার পর্যন্ত ব্যাপক প্রচার প্রচারনা চলে । লক ডাউন তুলে দেওয়ার পর ও নতুন আক্রান্তের খবরে অত্যন্ত সতর্কতার সহিত প্রচারনা সমাপ্ত হয় । এরই ধারাবাহিকতায় Aubervilliers (ওভার ভিলিয়ে ) পৌর নির্বাচনে কে হতে যাচ্ছেন আগামী মেয়র তা এখন সকলের আলোচনায় ।

বাঙালী অধ্যুষিত এই পৌরসভার বর্তমান মেয়র কমিউনিস্ট পার্টির একজন তুখোড় নেত্রী- Meriem DERKAOUI. ম্যারিয়াম ডারকাউই- এর নেতৃত্বাধীন এই প্যানেলে কাউন্সিলর পদে নির্বাচন করছেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী ফ্রান্স সংসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সি পি বি ফ্রান্স শাখার অন্যতম নেতা কমরেড কিরন্ময় মন্ডল ।