ওয়াসীম আকরাম, লেবানন প্রতিনিধিঃ

লেবাননের প্রবীণ প্রবাসী সিরাজুল ইসলাম আর নেই। তার দেশের বাড়ী নোয়াখালী জেলা, সেনবাগ থানা,মানিকপুর, দক্ষিণ মানিক পুর গ্রামের আবদুল জাব্বারের ছেলে।

১৯৯৮ সালে জীবন জীবিকার তাগিদে লেবানন আসেন সিরাজুল ইসলাম। তিনি দীর্ঘদিন লেবাননের বিভাগীয় শহর জুনিতে জমুজবা এলাকায় আউন সুপার মার্কেটে কর্মরত ছিলেন।

গত ১৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বর এদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষিত লকডাউনে সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত মার্কেট খোলা থাকায় কাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। আজ সপ্তাহিক ছুটির দিন বিদায় মার্কেট বন্ধ ছিল তাই তিনি নিজ বাসায় অবস্থানরত ছিলেন। বাসায় অবস্থানকালে বিকেল ৫টায় তার বুকে ব্যাথা অনুভব করলে সহকর্মীরা লেবাননের রেডক্রসকে সংবাদ দিলে দ্রুততায় তাকে হাসপাতালে নেয়া হয়।

সেখানের দায়িত্বরত চিকিৎসক জানায় সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেল।বর্তমান তার লাশ সাইদ লেবানন হাসপাতাল হিমঘরে রাখা হয়েছে। মৃত্যুকালে স্ত্রী, চার মেয়ে সন্তান ও মা'কে রেখে দুনিয়ার মায়া ছেড়ে চিরবিদায় নিলেন। তার মৃত্যুতে দেশের বাড়ীতে শোকের ছায়া নেমে আসে এবং পরিবারের পক্ষ থেকে তার লাশ দ্রুততায় দেশে প্রেরণে বৈরুত বাংলাদেশ দূতাবাসের প্রতি অনুরোধ জানানো হয়।