ওয়াসীম আকরাম, লেবানন থেকে :

আগামী ২৩শে মে বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন কেন্দ্রীয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। পূর্নাঙ্গ কমিটি গঠনে কাউন্সেলরদের ভোটের মাধ্যমে কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহন করেছে বর্তমান আহবায়ক কমিটি।এর আগে প্রধান উপদেষ্টা , সভাপতি, সিনিয়র সহ সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদের জন্য তফসিল ঘোষণা করা হয়।

গত রবিবার থেকে আনন্দঘণ পরিবেশে মনোনয়ন জমা দেন প্রার্থীরা এবং শেষ হয়েছে মনোনয়ন পত্র গ্রহন কাজও। সভাপতি পদে সুফিয়া আক্তার বেবী ও বাবুল মিয়া, সিনিয়র সহ সভাপতি পদে মো. বিপ্লব, সাধারণ সম্পাদক পদে তপন ভৌমিক ও জামাল হোসেন পান্না এবং সাংগঠনিক সম্পাদক পদে ইব্রাহিম খাঁন মনোনয়ন জমা দিয়েছেন। তবে প্রধান উপদেষ্টার পদের জন্য কেউ মনোনয়ন জমা দেননি। প্রধান আহবায়ক দুলা মিয়া জানান, আহ্বায়ক কমিটি বর্তমান লেবানন আওয়ামী লীগের নেতাকর্মীদের কথা চিন্তা করে দলের ঐক্য ধরে রাখতে কিছু শর্ত সাপেক্ষে ভোটের মাধ্যমে মোট ৫টি পদের জন্য নির্বাচনী ব্যবস্থা গ্রহন করেছেন।

উক্ত নির্বাচনেই কাউন্সেলররা তাদের আগামী দিনের নেতা নির্বাচিত করবেন। সিনিয়র সহ সভাপতি ও সাংগঠনিক সম্পাদক পদে একাদিক প্রার্থী না থাকায় ইতিমধ্যে মো. বিপ্লব ও ইব্রাহিম খাঁন নির্বাচিত হয়েছেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দুইজন করে প্রার্থী হওয়ায় আগামী ২৩শে মে রবিবার সম্মেলনের দিন ভোট গ্রহনের সিদ্ধানের কথা জানিয়েছেন প্রধান আহবায়ক দুলা মিয়া।