মোঃ মেহেদী হাসান ,মালয়েশিয়া প্রতিনিধিঃ

মালয়েশিয়ায় চলছে কঠোর লকডাউন। লকডাউনে কর্মহীন অসহায় জনগনের ঘরে ঘরে খাদ্য সহায়তা ও নগদ অর্থ দিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো: মনির বিন আমজাদ। তিন সপ্তাহ ধরে মালয়েশিয়ার বিভিন্ন স্থানে কঠোর লকডাউনের মাঝে কর্মহীন হয়ে ঘরে বসে থাকা বাংলাদেশী, মালয়েশিয়ান, ইন্দোনেশিয়ান, মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকসহ বিভিন্ন দেশের নাগরিককে এ সহায়তা দিয়ে আসছেন।

এ পর্যন্ত প্রায় সাড়ে ছয় হাজার প্যাকেট খাদ্য সহায়তা দেয়া হয়েছে। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে চাল, আলু, ডাল, পেঁয়াজ, সবজি ও তেল। এ ছাড়াও ৩০০ পরিবারকে ছয় হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, সেন্টুল এলাকার এমপি, ওয়াইভি প্রভাকারান।

এমপির পিএ লেছতারি, গ্রাম্য প্রধান চে মাত, ডেপুটি গ্রাম্য প্রধান রাজালি, পিপি আইএমের সদস্য ফাজাল, মালয়েশিয়ার কমিউনিটি নেতা পান্ডু ও কয়েকটি এনজিওর সদস্য। এদিকে কেডা শহরে বসবাসরত অসহায় মালয়েশিয়ান নাগরিকদেরও খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মো: মনির বিন আমজাদ বলেন, জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে মালয়েশিয়ার বিভিন্ন মহলের সাথে বাংলাদেশীসহ সকল নাগরিককে সহায়তার জন্য একটি প্রজেক্ট হাতে নিয়েছি। ধাপে ধাপে তিন সপ্তাহে এই মানবিক সহায়তা করা হবে।

তিনি আরো বলেন, আমি যাতে প্রবাসের মাটিতে বাংলাদেশীসহ অসহায় জনগনের পাশে দাঁড়াতে পারি সেজন্য সকলের কাছে দোয়া চাই।