ম্যানচেস্টার প্রতিনিধিঃ

বাংলাদেশে সনাতন ধর্মালম্বীদের মন্দিরে হামলা করে মূর্তি ভাঙচুর ও বাড়ীঘরে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া মানুষ খুনের প্রতিবাদে আজ ম্যানচেস্টার বাংলাদেশ সহকারী হাইকমিশনার অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে নর্থ ওয়েস্ট হিন্দুকালচার এসোসিয়েশন সহ বিভিন্ন সংগঠন।

সমাবেশে বক্তারা বলেন ২০০১ সালের পর থেকে বিভিন্ন সংখ্যালঘুদের মন্দিরে বাড়ীঘরে একের পর এক হামলা নির্যাতন ধর্ষণের ঘটনা ঘটেছে ।কিন্ত দুঃখের বিষয় হলেও সত্য যে এর একটির বিচার হয়নি।আর এই বিচার না হওয়ার কারনে সন্ত্রাসীরা হামলা করতে সাহস পাচ্ছে।বিচারহীনতার কারনে ধর্মীয় সংখ্যালঘুরা নানা ভাবে নির্যাতন শিকার হচ্ছে।

হিন্দুদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব এই হামলা মাধ্যমে প্রমাণ হয়েছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা নিরাপদ নয়।বক্তারা আরও বলেন প্রশাসন যদি সঠিক সময়ে উদ্যোগ গ্রহন করলে শারদীয় দুগোৎসব এত জায়গায় হামলা হতো না।বক্তারা দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

বিক্ষোভ সমাবেশ শেষে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রেরণ জন্য সহকারী হাইকমিশনার ম্যানচেস্টার প্রধান করা হয়।বিক্ষোভ সমাবেশে বক্তব্য, রাখেন নর্থ ওয়েস্ট হিন্দুকালচার এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক শ্রীকান্ত ভট্টাচার্য , সহকারী সাধারণ সম্পাদক মধুসূদন রায়।

শ্রীদূর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিভাষ দে প্রমুখ। বিক্ষোভ সমাবেশে ম্যানচেস্টার এর বিভিন্ন শহরের নারী পুরুষ শিশুরা অংশগ্রহণ করেন।